শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
মধ্যাহ্ন বিরতি থেকে ফিরে জোড়া উইকেট হারাল বাংলাদেশ

মধ্যাহ্ন বিরতি থেকে ফিরে জোড়া উইকেট হারাল বাংলাদেশ

মধ্যাহ্ন বিরতি থেকে ফিরে জোড়া উইকেট হারাল বাংলাদেশ
মধ্যাহ্ন বিরতি থেকে ফিরে জোড়া উইকেট হারাল বাংলাদেশ

ক্রিড়া ডেস্ক : দারুণ জুটিতে লিড নেওয়ার দ্বারপ্রান্তে থাকা বাংলাদেশ মধ্যাহ্ন বিরতি থেকে ফিরে হারাল জোড়া উইকেট। হাতছোঁয়া দূরত্বে থাকা সেঞ্চুরি ফেলে দিলেন লিটন দাস। লিটনের দেখানো পথ ধরে আউট সেঞ্চুরিয়ান তামিম ইকবালও। গতকাল রিটায়ার্ড হার্ট হয়ে মাঠের বাইরে যাওয়া তামিম আজ ফিরলেন মোকাবেলা করা প্রথম বলেই। দুটি উইকেট নিয়ে শ্রীলঙ্কাকে ম্যাচে ফেরালেন কনকাশন বদলি রাজিথা।

মুশফিক-লিটনের ব্যাটে লিড নেওয়ার পথেই ছিল বাংলাদেশ। সেঞ্চুরির পথেই হাঁটছিলেন দুজনই। কিন্তু লিটনকে ভর করল পুরনো রোগ। কাসুন রাজিথার অফস্ট্যাম্পের অনেক বাইরে বল খেলতে গিয়ে ধরা পড়লেন উইকেটকিপার ডিকওয়েলার হাতে।

লিটনের পর উইকেটে আসা গতকালের অপরাজিত তামিম আজ পরাজিত হলেন কনকাশন বদলি হিসেবে দলে আসা রাজিথার বলে। বোল্ড হয়ে ফিরলেন কোন রান যোগ করার আগেই। বাংলাদেশের স্কোর ৫ উইকেট হারিয়ে ৩৮৬। উইকেটে আছেন মুশফিক ও সাকিব আল হাসান।

এর আগে চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে আরেকটি শতরানের জুটি পায় বাংলাদেশ। মুশফিকুর রহিম ও লিটন দাসের চতুর্থ উইকেট জুটি এই সেঞ্চুরি স্পর্শ করে ২১৩ বলে। ৯৮ রানে অবিচ্ছিন্ন থেকে তৃতীয় দিন শেষ করেছিলেন মুশফিক ও লিটন। বৃষ্টি বাগড়ার পর চতুর্থ দিন খেলা শুরু হলে প্রথম ওভারেই পৌঁছে যান তারা জুটির শতকে।

আধঘণ্টা দেরিতে খেলা শুরু হওয়ায় সেশনগুলোর সময়ও পিছিয়ে গেছে। প্রথম সেশন হবে সাড়ে ১০টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত। ৪০ মিনিটের লাঞ্চ বিরতির পর শুরু হবে দ্বিতীয় সেশন। চলবে ৩টা ১০ পর্যন্ত। ২০ মিনিটের চা-বিরতির পর খেলা চলবে সাড়ে পাঁচটা পর্যন্ত।

এদিকে প্রথম সেশনে উইকেট না হারালেই টাইগারদের কাজ সহজ হবে বলে মনে করছেন দলটির ব্যাটিং কোচ জেমি সিডন্স। এই অজি কোচ মনে করেন, দলের অন্যতম সেরা ব্যাটসম্যানরা এখনো আছে বলেই টাইগারদের কাছে বেশি প্রত্যাশা থাকবে।

মতিহার বার্তা/এমআরটি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply